3000 rupees per month in Lakshmir Bhandar This leader said that
WhatsApp Group Join Now

গুরুত্বপূর্ণ আপডেট! বদলে যাবে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের নাম! মাথাপিছু পাবেন ৩০০০ টাকা? অতিরিক্ত কোনও ছোটাছুটি ছাড়াই আগের আবেদনের ভিত্তিতেই ঢুকবে টাকা। লক্ষ্মীর ভান্ডার হল সেলিব্রিটি প্রকল্প।

2021 সালের আগস্টে থেকে শুরু হওয়া এই পশ্চিমবঙ্গের পরিবারের মহিলারা রাজ্য সরকারের কাছ থেকে যে অনুদান পান, সেই অনুদানের তাগিদেই এটি দেশ জুড়ে বিখ্যাত। এদিকে ভোটের দামামা বেজে গিয়েছে। একের পর এক নিত্য নতুন এজেন্ডা প্রকাশ করছেন বিভিন্ন দলের নেতারা। তাই ভোটে জেতার জন্য এবার লক্ষ্মীর ভান্ডারকেই বেছে নিলেন তাঁরা। কী কী বলেছেন দেখুন।

এপ্রিল মাস থেকেই 1,000 টাকা করে ঢুকছে সুবিধাভোগীদের একাউন্টে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর উচ্চাভিলাষী লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের বাস্তবায়নে স্বচ্ছতা বজায় রাখার জন্য, রাজ্য সরকার নিয়মিত এটির তথ্য সরবরাহ করে চলেছে।

লোকসভা নির্বাচনের প্রাক্কালে সাধারণ শ্রেণীর মহিলাদের জন্য ভাতার টাকা বাড়িয়ে 1000 টাকা করা হয়েছে। আর তপসিলি জাতি কিংবা তপসিলি উপজাতির কর্মীদের জন্য এই ভাতার অঙ্ক 1000 টাকা থেকে বাড়িয়ে 1200 টাকা করা হয়েছে। কারণ মুখ্যমন্ত্রীর মমতার কথায়, তিনি আর দুই শ্রেণীর মহিলাদের মধ্যে বাকবিতণ্ডা বাড়াতে চান না। সবাইকেই সমান সুবিধা দিতে চান।

আরো পড়ুন: ১১ বছর পর উচ্চ মাধ্যমিকের নিয়মে বিরাট বদল! আর দিতে হবেনা এই পরীক্ষা

কিন্তু ভোটের প্রতিশ্রুতি দিতে গিয়ে বুধবার বিজেপির শুভেন্দু অধিকারি আবার অন্য দাবি করে বসেছেন। গুণে গুণে রাজ্যের প্রত্যেক মহিলাকেই কড়কড়ে 3000 টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বসেছেন তিনি। এই টাকা পাওয়ার জন্য এই রাজ্যে বিজেপি ক্ষমতায় এলেই হবে।

এদিন বিজেপি নেতা শুভেন্দু অধিকারি বলেছেন, “আমরা যখন ক্ষমতায় আসব তখন লক্ষ্মীর ভান্ডারের নাম পরিবর্তন করে অন্নপূর্ণা ভান্ডার রাখা হবে এবং সুবিধাভোগীরা প্রত্যেকে 3,000 টাকা পাবেন।” হ্যাঁ ঠিকই শুনেছেন। শুভেন্দুর দাবি, বিজেপি ক্ষমতায় এলে লক্ষ্মীর ভান্ডারের নামটাও বদলে যাবে।

WhatsApp Group Join Now

আরো পড়ুন: PhonePe থেকে টাকা পাঠাচ্ছেন তো ঠিকই, কিন্তু ATM কার্ডের এই নিয়মটা জানেন তো?

কিন্তু মাথা পিছু এত টাকা দেওয়া কি সম্ভব তা নিয়েও প্রশ্ন তুলেছে ওয়াকিবহল মহল। এমনিতেই লক্ষ্মীর ভান্ডারের বর্তমান ১০০০ ও ১২০০ টাকা দেওয়ায় রাজকোষ থেকে হাজার হাজার কোটি টাকা খরচ হচ্ছে। তবে ভবিষ্যতে কী হয় তাই এখন দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *