LPG Cylinder: সমস্যায় পড়ছে সাধারণ মানুষ, আগে বুকিং করেও মিলছে না গ্যাস সিলিন্ডার

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আপনি যখন একটি এলপিজি গ্যাস এজেন্সিতে একটি রান্নার গ্যাস সিলিন্ডার বুক করেন, তখন বুকিংয়ের সময় থেকে 48 ঘন্টার মধ্যে সিলিন্ডার সরবরাহ করা গ্যাস এজেন্সির দায়িত্ব। এই সময়ের মধ্যে ডেলিভারি করা না হলে, আপনি এটি সম্পর্কে অভিযোগ করতে পারেন।

নির্ধারিত সময়ের মধ্যে আপনার কাছে সিলিন্ডার চলে আসা আপনার অধিকার। তবে, সবচেয়ে বড় বিষয় হল, এখন অভিযোগ করেও একটুও লাভ হচ্ছে না। অনেকটা দেরিতে সরবরাহ হচ্ছে গ্যাস সিলিন্ডার।

হিসেব কষে সিলিন্ডার কিনতে গিয়ে বিপাকে পড়ছেন গ্রাহকেরা। বেশ কয়েক দিন ধরে লক্ষ্য করা যাচ্ছে, কোনও জায়গায় রান্নার গ্যাস বুকিং করার পর তা ডেলিভারি দিতে সপ্তাহ পেরিয়ে যাচ্ছেন। 24 ঘণ্টা থেকে 72 ঘণ্টার পরিবর্তে 7 থেকে 10 দিন সময় লেগে যাচ্ছে। কীভাবে কী করবেন, বুঝতে পারছেন না গৃহস্থ মানুষ।

আপনি এজেন্সিতে গিয়েও সিলিন্ডার নিয়ে আসতে পারেন

সিলিন্ডার ডেলিভারি দিতে দেরি হলে, আপনি এজেন্সিতে গিয়ে যোগাযোগ করুন। বেশিরভাগ মানুষই সিলিন্ডারের হোম ডেলিভারি পান, কিন্তু আপনি কি জানেন যে আপনি যদি এজেন্সিতে গিয়ে নিজে সিলিন্ডার নেন তাহলে কোম্পানি আপনাকে টাকা দেয়।

আপনি যদি বাড়িতে পৌঁছে দেওয়ার পরিবর্তে কোনও এজেন্সি থেকে একটি সিলিন্ডার কিনে থাকেন তবে আপনি অনেক টাকাও বাঁচাতে পারেন। আবার তাড়াতাড়ি সিলিন্ডারও পেয়ে যেতে পারেন।

মনে রাখবেন, আপনি যদি সরাসরি এজেন্সির গোডাউন থেকে সিলিন্ডার নিয়ে যান, এজেন্সি আপনাকে প্রায় 20 টাকা ফেরত দেয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এজেন্সি গিয়েও গ্যাস নাও পেতে পারেন

আসলে সমস্যাটা অন্য জায়গায়। চুক্তিভিত্তিক কর্মীদের বিভিন্ন দাবি-দাওয়ার কারণে কোথাও কোথাও কম পরিমাণে রান্নার গ্যাস সিলিন্ডার লোডিং হচ্ছে। কোথাও আবার হচ্ছেই না। ডিলারদের কাছে সঠিক সময়ে সিলিন্ডারও পৌঁছে দিতে পারছে না কোম্পানি। এমন অচল অবস্থা শীঘ্রই কেটে যাবে বলে আশা করা যাচ্ছে।

আরো পড়ুন: লক্ষ্মীর ভাণ্ডারের টাকা এরা পাচ্ছে না, এবার কী তাহলে বন্ধ হয়ে যাবে?

গ্যাস সিলিন্ডার কেনার সময় অবশ্যই আইএসআই মার্ক চেক করুন

গ্যাস সংযোগ নেওয়ার সময় বিশেষ যত্ন নেওয়া জরুরি। অর্থাৎ গ্যাসের চুলায় অবশ্যই আইএসআই চিহ্ন চেক করুন। উজ্জ্বলা স্কিমের অধীনে পাওয়া চুলার বর্তমান দামের থেকে কেউ বেশি টাকা নিলে অভিযোগ করতে পারেন।

Leave a Comment