৩ টি গ্যাস সিলিন্ডার ফ্রি দিচ্ছে সরকার, যাদের ইনকাম এত টাকা তারাই পাবে

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্য শুধু লাডলি বেহেন যোজনাতেই সীমাবদ্ধ থাকবে না। এরই পাশাপাশি রাজ্যের সকল বোন, মা ও কন্যা যাদের আয় প্রতি বছর অনেকটাই কম, তাঁদের বছরে ৩টি করে এলপিজি গ্যাস সিলিন্ডারের জন্য টাকা দেওয়া হবে। দারুণ সুখবর এই রাজ্যের বাসিন্দাদের জন্য। তাহলে কত টাকা বার্ষিক ইনকাম হলে এই টাকা পাবেন রাজ্যের মা বোনেরা?

মহিলাদের ক্ষমতায়ন এবং স্বনির্ভর করাই প্রাথমিক লক্ষ্য

রাজ্যের বোন, মা ও মেয়েরা লাডলি বেহন প্রকল্পের অধীনে 46 হাজার কোটি টাকা এবং রাজ্যে অনেকগুলি প্রকল্পের অধীনে প্রতি বছর 65 হাজার কোটি টাকা পাবে। অনেক রাজ্যেরও এত বাজেট নেই। আসলে এই রাজ্যের লক্ষ্য নারীদের ক্ষমতায়ন এবং আত্মনির্ভরশীল করা, যাতে তাঁরা আত্মবিশ্বাসী হতে পারেন এবং কারও উপর নির্ভর না করতে হয়।

মুখ্যমন্ত্রী মাঝি লাডলি বেহেন প্রকল্প ঘোষণা করা হয়েছে সম্প্রতি, যার অধীনে 21 থেকে 60 বছর বয়সী সমস্ত মহিলাদের প্রতি মাসে 1500 টাকা দেওয়া হবে। সমস্ত সুবিধাভোগীরা জুলাই থেকে সুবিধা পাবেন। যাতে হাতে সময় নিয়ে আরও বেশি সংখ্যক মহিলারা 31 আগস্ট পর্যন্ত আবেদনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই স্কিমে 65 বছর বয়সী মহিলারাও আবেদন করতে পারবেন।

কত টাকা ইনকাম হলে ৩টি গ্যাস সিলিন্ডারের টাকা দেবে সরকার?

বার্ষিক আয় 2.5 লক্ষ টাকার কম হলে তবেই 3টি গ্যাস সিলিন্ডারের টাকা দেবে সরকার। আসলে সামনেই মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। তার প্রচারেই তিনটি গ্যাস সিলিন্ডার দেওয়ার ঘোষণা করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার।

আরো পড়ুনঃ পিএম কিষানের লিস্ট থেকে নাম বাদ যাবে! এইসমস্ত লোকেরা আর টাকা পাবেনা

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অজিত পাওয়ার বলেছেন, আমি এটাও বলতে চাই যে মহারাষ্ট্রের জনগণকে ভাবতে হবে যে আসন্ন বিধানসভা নির্বাচনে, এই প্রকল্প বাস্তবায়নের জন্য আপনাকে মহাযুতি সরকারকে নির্বাচন করতে হবে যাতে আপনি অর্থ পেতে থাকেন। অন্য কোনও দলকে বিশ্বাস না করার অনুরোধ করছি, কারণ তারা এসে মিথ্যা আশ্বাস দেবে। অর্থাৎ পশ্চিমবঙ্গে এই স্কিমের কোনও অস্তিত্ব আপাতত নেই।

Leave a Comment