SBI Instant Loan: ১ টাও কাগজ লাগবে না, এত টাকার লোন দিচ্ছে SBI

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অনেক সময় আমাদের হঠাৎ করে কোন দরকার পড়ে ও হুট করে ঋণের প্রয়োজন হয় তখন আমরা সঙ্গে সঙ্গে লোন পাওয়ার জন্য বিভিন্ন রকমের ইনস্ট্যান্ট লোন এপসের সন্ধান করে থাকি।

তবে এই সব অ্যাপের চাইতে কোনো এক বিশ্বস্ত ব্যাংক থেকে তৎক্ষণাৎ ঋণের আবেদন করলে সেটা গ্রাহকদের জন্য অত্যন্ত লাভজনক হয়। কিন্তু আমরা ভাবি সেক্ষেত্রে হয়তো অনেক ঝুট ঝামেলা পোহাতে হয়। তাই আমরা ভারতের সর্ববৃহৎ সরকারি ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে কোন‌ও নথিপত্র ছাড়া কীভাবে ইনস্ট্যান্ট লোন নেওয়া যায় সেই পদ্ধতির বিষয়ে জানব।

আপনি এসবিআই এর অনলাইন ব্যাংকিং বা মোবাইল ব্যাংকিং পরিষেবায় খুব সহজেই আবেদন করতে পারবেন। এর জন্য আপনাকে প্রথমে এস বি আই এর YONO অ্যাপ টি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে, এরপর কতগুলো ক্লিক করলেই আবেদন করতে পারবেন।

SBI ইনস্ট্যান্ট লোনের বৈশিষ্ট্য

১) মাত্র ৫ টি ক্লিকে ইনস্ট্যান্ট লোন দিয়ে দেয়।

২) এদের প্রসেসিং ফিস কম।

৩) ব্যাংকের ব্রাঞ্চে যাওয়ার দরকার নেই ‌

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

৪) ২৪ ঘন্টা অনলাইনে লোনের জন্য আবেদন করতে পারবেন।

৫) ক্রেডিট কোর ও ব্যাংকিং রিলেশনশীপের ভিত্তিতে সুদ লাগে।

কীভাবে ঘরে বসেই আপনি Instant loan পাবেন?

এখানে লোন আবেদন করবার জন্য আপনার YONO অ্যাপ থাকা প্রয়োজন। আপনি চাইলে এখানে ২০ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১ লাখ টাকা পর্যন্ত লোন পেতে পারেন।

প্রথমে YONO অ্যাপটি খুলে নিন ও ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। এরপর আপনি লোন অফারের ব্যানারে  গিয়ে ক্লিক করুন। যদি কোন কারনে আপনি এই ব্যানারটি দেখতে না পান তাহলে লোন বিভাগে চলে যান। সেখানে নিজের প্যার নম্বর ও জন্ম তারিখ দিয়ে ইয়েস অপশনে ক্লিক করুন।

আপনি কত টাকা পর্যন্ত লোন নেওয়ার যোগ্য এবার আপনি সেখানে দেখতে পাবেন। আপনি এখানে লোনের পরিমাণ ২০ হাজার নির্বাচন করতে পারেন, সাথে আপনাকে লোন পরিশোধের মেয়াদ ৬ মাস থেকে ৩৬ মাসের মধ্যে লিখতে হবে। আপনি সুদের হার, EMI এর পরিমাণ, প্রসেসিং ফিসের অন্যান্য তথ্য দেখতে পেয়ে যাবেন।

আরো পড়ুন: আধার কার্ড নাগরিকত্বের প্রমাণ নয়! হাইকোর্টে জানালো আধার দফতর UIDAI

এরপর EMI দেওয়ার তারিখ ও প্রতি মাসের কত তারিখে EMI শোধ করতে পারবেন সেই বিষয়টি লিখে দিতে হবে।

এরপর আপনি কিছু শর্তাবলী দেখতে পাবেন যেগুলি পড়ার পর নীচে যেগুলো ঠিক হবে তাতে ক্লিক করতে হবে, এরপর আপনি লোনের সমস্ত বিবরণ দেখতে পাবেন। সবকিছু হয়ে গেলে আপনার মোবাইল নাম্বারে ওটিপি আসবে। এই ওটিপি প্রদানের মাধ্যমে আপনার অনুরোধ গ্রহণ হয়ে গেলে লোনের টাকা ব্যাংক একাউন্টে সরাসরি পেয়ে যাবেন।

Leave a Comment