২ মাসের রেশন একসাথে মিলবে অক্টোবরে, কেন এই সিদ্ধান্ত জানেন কি?

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দেশে, চাল থেকে গম পর্যন্ত বিভিন্ন ধরণের খাদ্য সামগ্রী, প্রতি মাসে বিনামূল্যে সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়। অসংখ্য ব্যক্তির জন্য, এই রেশন তাঁদের দৈনন্দিন জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। যাইহোক, সেপ্টেম্বরে, কিন্তু রেশন ডিলাররা উল্লেখযোগ্য চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিলেন। এর দরুণ তাঁদের পাশাপাশি গ্রাহকেরাও হতাশ হয়েছিলেন।

সার্ভারের সমস্যায় রেশনে ব্যাঘাত

মাসের শেষে নির্ধারিত রেশন বিতরণের আগের দিন, সার্ভার সমস্যার কারণে পরিস্থিতি আরও খারাপ হয়ে যায়। এই সমস্যার কারণে রেশন সামগ্রী বিতরণ এবং ই-কেওয়াইসি যাচাইকরণ সহ প্রয়োজনীয় কাজগুলি সম্পূর্ণ করা অসম্ভব হয়ে পড়ে। ফলস্বরূপ, অনেক গ্রাহক খালি হাতে ফিরেছেন, ব্যাপক হতাশা দেখা দিয়েছে।

খাদ্য অধিদপ্তরের কাছে আবেদন

চলমান অসুবিধা রুখতে, রেশন ডিলাররা খাদ্য বিভাগকে একটি চিঠি লেখেন। এখানে তাঁরা জানিয়েছেন যে 28 সেপ্টেম্বর সন্ধ্যা থেকে সার্ভার ডাউন ছিল, গ্রাহকদের পরিষেবা দেওয়া সম্ভব হয়নি। পরের দিন সকালেও পরিস্থিতির উন্নতি হয়নি। তাই ডিলাররা এই সমস্যার, দ্রুত সমাধানের অনুরোধ করেছেন।

কীভাবে সমস্যার সমাধান হতে পারে

ডিলাররাও প্রস্তাব দিয়েছেন যে যে গ্রাহকরা সেপ্টেম্বরে সার্ভারের সমস্যার কারণে তাঁদের রেশন সংগ্রহ করতে পারেনি, তাঁদের অক্টোবরে ডবল অর্থাৎ ২ মাসের রেশন একেবারে নেওয়ার অনুমতি দেওয়া হোক।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও পড়ুনঃ না জেনে BSNL-এ পোর্ট করবেন না! আগে আপনার এলাকায় নেটওয়ার্ক কেমন এইভাবে দেখুন

রেশন ডিলার ফেডারেশনের জাতীয় সম্পাদক, বিশ্বম্ভর বসু, জানান যে সঠিক সময়ে রেশন দিতে না পারায়, ডিলারদের উপর চাপ পড়েছে। গ্রাহকদের ক্ষোভের মুখোমুখি হয়েছেন তাঁরা। তাই বসু পরামর্শ দেন যে, সার্ভার সমস্যা সমাধানের পাশাপাশি খাদ্য বিভাগকে গ্রাহকদের সঙ্গে যোগাযোগ বাড়াতে হবে। তিনি প্রতি মাসের শুরুতে রেশন বরাদ্দ সম্পর্কে মেসেজে পাঠানোর প্রস্তাব রাখেন। এর দরুণ ডিলারদের প্রতি গ্রাহকদের বিস্বাস ফিরবে বলে মনে করছেন তাঁরা।

Leave a Comment