UPI Lite Top Up: ৩১ অক্টোবর থেকে UPI গ্রাহকেরা পাবে এই বিশেষ সুবিধা

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারতে UPI ব্যবহারকারীদের জন্য সুখবর! ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI) UPI Lite গ্রাহকদের জন্য একটি নতুন সুবিধা চালু করছে- অটোমেটিক টপ-আপ সুবিধা৷

এই নতুন বৈশিষ্ট্যটি আপনার UPI লাইট ওয়ালেট ব্যবহারকে সহজ এবং আরও সুবিধাজনক করে তুলবে। এটি কীভাবে কাজ করে এবং আপনার কী জানা দরকার তা বিশদে রইল এখানে।

কীভাবে কাজ করে এই UPI ফিচার?

31 অক্টোবর থেকে, UPI লাইট ব্যবহারকারীরা তাদের ওয়ালেটের জন্য অটোমেটিক টপ-আপ সেট আপ করতে পারবেন। এর মানে প্রতিবার ব্যালেন্স কম হলে আপনাকে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আপনার UPI Lite ওয়ালেটে ম্যানুয়ালি টাকা ট্রান্সফার করতে হবে না। পরিবর্তে, যখনই আপনার UPI Lite ব্যালেন্স একটি নির্দিষ্ট স্তরের নিচে নেমে যাবে, তখন আপনি অটোমেটিকভাবে টাকা যোগ করার জন্য একটি নির্দিষ্ট পরিমাণ বেছে নিতে পারেন।

উদাহরণস্বরূপ, আপনি যদি 1000 টাকার একটি স্বয়ংক্রিয় টপ-আপ সীমা সেট করেন, তাহলে আপনার UPI Lite ওয়ালেটটি যতবার শেষ হবে ততবার 1000 টাকা দিয়ে পূরণ করা হবে। এর দরুণ, আপনার তহবিল ফুরিয়ে যাওয়ার চিন্তা করার প্রয়োজন পড়বে না। ছোট পেমেন্টের জন্য পর্যাপ্ত ব্যালেন্স এসে যাবে।

UPI লাইটের এই টপ-আপ বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য, আপনি যে পরিমাণ স্বয়ংক্রিয়ভাবে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আপনার UPI লাইট ওয়ালেটে ট্রান্সফার করতে চান তা নির্দিষ্ট করতে হবে।

আপনি আপনার UPI অ্যাপের মাধ্যমে এটি সহজেই সেট আপ করতে পারেন। আপনি যদি মনে করেন যে আপনি এই বৈশিষ্ট্যটি আর ব্যবহার করতে চান না, আপনি যে কোনল সময় এটি বন্ধ করতে পারেন

UPI লাইটের কয়েকটি প্রধান সুবিধা

UPI লাইটের একটি প্রধান সুবিধা হল এটি ছোট লেনদেনকে সহজ করে তোলে। UPI পিন না দিয়েই 500 টাকা পর্যন্ত পেমেন্ট করা যেতে পারে, যা পেমেন্ট প্রক্রিয়াকে দ্রুততর করে। যাইহোক, 500 টাকার বেশি পেমেন্টের জন্য, আপনাকে এখনও আপনার UPI পিন লিখতে হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও পড়ুন: কতবার আধার কার্ড করা যায়? অনেকেই জানে না এই নিয়ম

মনে রাখবেন UPI Lite-এর প্রতি লেনদেনের সর্বোচ্চ জমার সীমা 2,000 টাকা। এর মানে হল যে আপনি একবারে মাত্র 2,000 টাকা পর্যন্ত অটো-টপ-আপ করতে পারবেন। অতিরিক্তভাবে, আপনি দিনে 5 বার পর্যন্ত অটোমেটিক টপ-আপগুলি প্ৰস্তুত করতে পারেন।

এই নতুন বৈশিষ্ট্যটি অনলাইন পেমেন্টকে মসৃণ এবং আরও দক্ষ করে তোলার জন্য ডিজাইন করা হয়েছে। ম্যানুয়াল টপ-আপের ঝামেলা কমাতে এবং দ্রুত লেনদেনের জন্য আপনি সবসময় প্রস্তুত থাকবেন এবার৷

Leave a Comment