ভিসা লাগবে না! পাসপোর্ট থাকলেই ঘুরে আসুন এই ১০ টি দেশ

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বিশ্বে ভারতের প্রভাব, ভারতীয় পর্যটকদের জন্য সোনায় সোহাগা করেছে। বিশ্বব্যাপী হেনলি পাসপোর্ট সূচকে ভারত ৮২তম স্থানে রয়েছে। এখন ভারতীয় পাসপোর্টধারীরা ভিসা ছাড়াই 62টি দেশে ভ্রমণ করতে পারেন।

অনেকেই বিশ্বের বিভিন্ন জায়গা ঘুরে দেখতে চান। তাঁদের জন্যই এই সুখবর। কাছে যদি ভারতীয় পাসপোর্ট থাকে, তবে ভিসা ছাড়া সহজেই এমন কিছু দেশে যেতে পারবেন, যা আপনার কল্পনারও বাইরে।

আপনিও কি কম বাজেটে বেরিয়ে আসার পরিকল্পনা করছেন! তাহলে এই 10টি দেশ আপনার জন্য সেরা হতে পারে, যেখানে ভারতীয় পর্যটকরা ভিসার প্রয়োজন ছাড়াই থাকতে যেতে পারেন।

1. থাইল্যান্ড: 2024 সালের 11 নভেম্বর পর্যন্ত ভিসা ছাড়াই থাকতে পারবেন এই দেশে। তবে হ্যাঁ, 30 দিন পর্যন্তই ভিসা ছাড়া থাকা যাবে। দেশটির দারুণ সমুদ্র সৈকত, প্রাণবন্ত সংস্কৃতি এবং সুস্বাদু খাবার উপভোগ করতে পারবেন।

2. মালয়েশিয়া: 31 ডিসেম্বর, 2024 পর্যন্ত 30 দিনের জন্য ভিসা ছাড়াই এই দেশ থেকে ঘুরে আসুন। পেট্রোনাস টুইন টাওয়ার সহ এর রেইনফরেস্ট এবং শহুরে জীবনের একটি অনন্য স্বাদ পাবেন।

3. কাতার: এখানে গিয়ে ভিসা ছাড়াই আপনি 30 দিনের জন্য থাকতে পারেন। খুব ভালোবাসে ফেলবেন সুন্দর দেশটিকে

4. শ্রীলঙ্কা: অক্টোবর 1, 2024 থেকে, ভিসা ছাড়াই আপনি 6 মাসের জন্য, এই দেশে বেড়াতে যেতে পারবেন। দেশটির সমৃদ্ধ সংস্কৃতি এবং সুন্দর এলাকা আপনাকে রাম রাবণের যুদ্ধের কথা মনে করিয়ে দেবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

5. সেশেলস: এই দেশে গিয়ে ভিসা ছাড়াই 30 দিনের জন্য থাকতে পারবেন। স্বর্গীয় সমুদ্র সৈকত, প্রবাল প্রাচীর এবং সামুদ্রিক জীবন উপভোগ করতে পারবেন।

6. ম্যাকাও: 30 দিনের জন্য ভিজিট করুন। এর প্রাণবন্ত নাইটলাইফ এবং সংস্কৃতির অনন্য মিশ্রণ দেখুন।

7. ভুটান: ভিসা ছাড়াই আপনি 14 দিন থাকতে পারবেন। এর শান্তিপূর্ণ ল্যান্ডস্কেপ, সুন্দর মঠ এবং সমৃদ্ধ সংস্কৃতি ঘুরে দেখতে পারবেন।

8. নেপাল: কোনও ভিসার প্রয়োজন নেই। মাউন্ট এভারেস্টের এই হোমটাউনে অ্যাডভেঞ্চার এবং সাংস্কৃতিক অভিজ্ঞতা উপভোগ করুন মজা করে।

আরও পড়ুন: নতুন পাসপোর্ট বানাতে চাইলেই সাবধান! কেন্দ্র সরকার সবাইকে সতর্ক করে দিল

9. মরিশাস: ভিসা ছাড়াই 90 দিনের জন্য থাকতে পারবেন। দেশটির সমুদ্র সৈকতে গিয়ে আরাম করুন, বিলাসবহুল রিসর্ট উপভোগ করুন এবং স্থানীয় খাবারও খেয়ে দেখুন।

10. এল সালভাদর: ভিসা ছাড়াই 180 দিন পর্যন্ত ভিজিট করতে পারবেন। দেশটির ইতিহাস, সংস্কৃতি এবং সুন্দর সমুদ্র সৈকত ঘুরে দেখতে পারবেন।

Leave a Comment