ক্রেডিট লাইন শুরু হলো, মোবাইলে PhonePe থাকলেই জানুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশনের (NPCI) পর এবার ইউপিআই নিয়ে বড় পদক্ষেপ নিয়েছে ফিনটেক প্রধান ফোনপে (PhonPe)। ইউপিআই বৈশিষ্ট্যে একটি ক্রেডিট লাইন চালু করার ঘোষণা করেছে কোম্পানি। বৈশিষ্ট্যটি গ্রাহকদের স্বল্পমেয়াদী ক্রেডিট পাওয়ার সুবিধা দেয়।

এই অপশনটি PhonePe-এর গ্রাহকদের বিশেষ সুবিধা দেয়। ফোনপে মার্চেন্টরা গ্রাহকদের একটি অতিরিক্ত অর্থপ্রদানের বিকল্প অফার করতে পারতেন। এর দরুণ গ্রাহকেরা ক্রেডিট নিয়েও নিজেদের প্রয়োজনীয় কেনাকাটা করতে পারবেন। সেক্ষেত্রে কোনও বাধা আসবে না বলেই জানা গিয়েছে।

তবে, এই ক্রেডিট নেওয়ার পিছনে, এটি পরিশোধের জন্য কতটা চার্জ কাটা হবে, সে সম্পর্কে কিছুই এখনও জানা যায়নি। আসলে, UPI-তে ক্রেডিট লাইন পরিষেবা ধীরগতিতে কাজ করছে। এই বছরের মধ্যেই অতিরিক্ত চার্জ ঘোষণা করতে পারে কর্তৃপক্ষ। এটি প্রতি লেনদেনের উপর 1 শতাংশ থেকে 1.2 শতাংশের মধ্যে হতে পারে বলে আশা করা হচ্ছে।

বর্তমানে, অ্যাক্সিস ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, ইন্ডিয়ান ব্যাঙ্ক, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি), এবং স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) এর মতো ঋণদাতারা এই সুবিধা নিয়ে কাজ করছে। জানা গিয়েছে যে এটি প্রতি মাসে প্রায় 100-200 কোটি টাকার লেনদেনের করে। যেখানে UPI-তে ক্রেডিট কার্ডগুলি মাসে প্রায় 10,000 কোটি টাকা রেকর্ড করে৷

আরো পড়ুনঃ মহিলাদের জন্য বন্ধন ব্যাঙ্কের বিশেষ উপহার

এই প্রসঙ্গে PhonePe-এর অর্থপ্রদানের প্রধান দীপ আগরওয়াল বলেছেন, UPI-তে RuPay ক্রেডিট কার্ডের অসাধারণ সাফল্যের পর UPI-তে ক্রেডিট ব্যবহার আরও উন্নতি আনবে। আমরা বিশ্বাস করি যে ভারতে ডিজিটাল পেমেন্টগুলি আরও শক্তিশালী হয়ে উঠছে। এবং PhonePe আমাদের গ্রাহকদের সবচেয়ে উদ্ভাবনী এবং সর্বোত্তম-শ্রেণির অভিজ্ঞতা প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ রয়েছে। 

Leave a Comment