লক্ষ্মীর ভান্ডার নিয়ে আবারো সুখবর! ডিসেম্বর মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যের বাসিন্দাদের জন্য দারুণ সুখবর। সোনায় সোহাগা হবে পুরুষ থেকে মহিলা সকলেরই। সব চিন্তা ছাড়িয়ে বড় পদক্ষেপ করবে রাজ্য সরকার। 2 কোটি 40 হাজার মহিলার পর এবার উপকৃত হবেন আরও 11 লক্ষ মানুষ। তবে এরজন্য রাজ্যের বাসিন্দাদের আগামী ডিসেম্বর মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে। 

লক্ষ্মীর ভান্ডারে মহিলাদের সুবিধা দিতে দিতে এবার সারা রাজ্যের সমস্ত গরিব দুঃখী মধ্যবিত্তের দিকে চোখ তুলে চাইল সরকার। সরকারের দাবি, কেন্দ্র টাকা না দিলেও পিছপা হবে না রাজ্য। একা হাতেই গড়ে দেবে 11 লক্ষ মানুষের স্বপ্ন।

ডিসেম্বরে কী কী সুখবর আসবে?

1) জানা গিয়েছে, বর্তমানে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের অধীনে 2 কোটির বেশি মহিলারা প্রতিমাসে 1000 এবং 1200 টাকা করে পাচ্ছেন। কিন্তু এখনও অনেক মহিলারা রয়েছেন, যাঁরা লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আবেদন জমা করেও টাকা পাচ্ছেন না। বিডিও অফিসে, পঞ্চায়েতে বা দুয়ারে সরকার ক্যাম্পে ছোটাছুটি করেও লাভ হয়নি। এই তাঁদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা, সকলেই টাকা পাবেন ডিসেম্বর থেকে।

2) লক্ষ্মীর ভান্ডারের পরে অনেকেই রয়েছেন, যাঁদের নতুন বিধবা ভাতা হয়েছে। একইভাবে তাঁরাও বিডিও অফিসে, পঞ্চায়েতে বা দুয়ারে সরকার ক্যাম্পে ছোটাছুটি করেও টাকা পাননি। সব টাকা আটকে রয়েছে। এই মহিলাদের জন্য খুশির খবর শুনিয়েছে রাজ্য। তাঁরাও টাকা পাবেন ডিসেম্বর থেকে।

আরো পড়ুনঃ আটকে যাচ্ছে লক্ষ্মীর ভান্ডারের টাকা? অনেকের এই ভুলের কারনে সর্বনাশ হচ্ছে

3) বাংলার বাড়ি নিয়েও বড় পরিকল্পনা করে রেখেছেন মুখ্যমন্ত্রী। বাড়ির যে লিস্ট অনুযায়ী কাজ শুরু করা হবে শীঘ্রই। 43 লক্ষ বাড়ি এই 12 বছরে করা হয়েছে। 11 লক্ষ বাড়ি এখনও করা হয়নি। এই বাড়ি তৈরির টাকা ডিসেম্বর মাসেই ছাড়া হবে। প্রথম কিস্তি হিসাবে প্ৰথমে 60,000 টাকা পাবেন।

Leave a Comment