১ বারে ৭০০০ টাকা বেতন বাড়ল, পশ্চিমবঙ্গের এইসব সরকারি কর্মীদের

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

লোকসভা নির্বাচনের পর থেকে একের পর এক ‘সুখবর’ নিয়ে হাজির হচ্ছে তৃণমূল সরকার। একই নিরিখে, কর্মীদের জন্য সোনায় সোহাগা সুযোগ নিয়ে হাজির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কম হারে ভাতার মতো মাইনে বাড়ানোর দিন এবার শেষ। এক ধাক্কায় ৭০০০ টাকা করে ভাতা বাড়াল নবান্ন। এমনই একটি সুখবর দিল পশ্চিমবঙ্গ সরকার নিজেই।

সম্প্রতি স্কুলের শিক্ষকদের জন্যই এই বেতন বাড়ানো হয়েছে। মূলত কম্পিউটার প্রশিক্ষকরা বর্ধিত হারে ভাতা পাবেন। এতদিন তাঁরা প্রতি মাসে 10,990 টাকা করে বেতন পেতেন। তবে এবার এক ধাক্কায় এই পরিমাণ অনেকটাই বাড়িয়ে 39,000 টাকা পর্যন্ত করে দেওয়া হয়েছে। 1 এপ্রিল থেকে আসলে রাজ্যের স্কুলের চুক্তিভিত্তিক কম্পিউটার প্রশিক্ষকদের জন্য এই বর্ধিত ভাতা কার্যকর করা হয়েছে।

আজ পর্যন্ত এই সকল চুক্তিভিত্তিক কম্পিউটার প্রশিক্ষকদের কোনওদিন নিয়ম মেনে ভাতা বাড়ানো হতো না। SSC কিংবা TET-এর মাধ্যমে নিযুক্ত শিক্ষকদের মতো স্থায়ী বেতনও দেওয়া হত না। সব মিলিয়ে মাস গেলে খুবই বিপদে পড়তেন তাঁরা। কিন্তু এবার এই নিয়মে বদল আনল মমতার সরকার। অভিজ্ঞতার ভিত্তিতে বেসিক ভাতা পাবেন কর্মীরা। এবার কত বছরের অভিজ্ঞতা থাকলে কত টাকা পাবেন, সেই হিসাবও দিয়ে দেওয়া হয়েছে। সবটা জানতে নিম্নলিখিত অংশে অবশ্যই চোখ রাখুন।

আরো পড়ুনঃ পেট্রোলের দাম কমে হলো 82.42 টাকা, কোলকাতায় দাম কত?

কত বছরের অভিজ্ঞতায় কত টাকা মাইনে পাবেন?

একটানা 5 বছর কাজ করলে নূন্যতম 21,000 টাকা মাইনে পাবেন।

একটানা 10 বছর কাজ করলে নূন্যতম 26,000 টাকা মাইনে পাবেন।

একটানা 15 বছর কাজ করলে নূন্যতম 32,000 টাকা মাইনে পাবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

20 বছর ধরে কাজ করলে নূন্যতম বেতন মিলবে 39,000 টাকা মাইনে পাবেন।

Leave a Comment