মাত্র ১৫ দিনে এত লাখ সিম কার্ড বিক্রি করল BSNL

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

জুলাই থেকে বেসরকারী মোবাইল কোম্পানিগুলি 25% পর্যন্ত শুল্ক বৃদ্ধি করার পরে গ্রাহকদের ফিরে যেতে দেখছে। BSNL, যদিও তার দুর্দান্ত সস্তা পরিষেবার জন্য বিএসএনএল মে মাসে 15,000 নতুন গ্রাহক পেয়েছিল, যদিও জুন মাসে এই সংখ্যা 58,000 পর্যন্ত কমে গিয়েছিল।

কিন্তু, জুলাইয়ের প্রথম 15 দিনেই, BSNL 15 লক্ষেরও বেশি নতুন গ্রাহককে নতুন করে পেয়েছে, যা ক্রমশ ডুবতে থাকা এই সংস্থার গদি ফেরাতে পারে বলে মনে করা হচ্ছে।

উল্লেখযোগ্যভাবে, প্রায় 2.5 লক্ষ গ্রাহক, যারা আগে Jio, Airtel এবং Vodaphone-Idea ব্যবহার করছিলেন, তাঁরা BSNL-এ ফিরে এসেছেন। বিএসএনএল গত 8 বছরে প্রায় 7 কোটি (76%) গ্রাহক হারিয়েছিল, কিন্তু এখন 15 দিনে কোম্পানি 6.34% নতুন গ্রাহক যুক্ত হয়েছে। এটিই ইঙ্গিত দেয় যে শুল্ক বৃদ্ধির পরে BSNL গ্রাহকদের জন্য একটি সাশ্রয়ী অপশান হয়ে উঠেছে।

শীর্ষ-5 রাজ্যগুলি সর্বাধিক গ্রাহক যোগ করছে-

  • উত্তরপ্রদেশ (পূর্ব-পশ্চিম)- 2,98,163
  • চেন্নাই তামিলনাড়ু- 1,19,479
  • মহারাষ্ট্র- 98,328
  • বাংলা-সিকিম- 89,953
  • রাজস্থান- 81,891

উন্নত পরিষেবার সুবিধা

BSNL তার পরিষেবাগুলিকে উন্নত করার জন্য উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছে, যার মধ্যে রয়েছে 25,000টিরও বেশি টাওয়ারের আপগ্রেড করা এবং 20,000টি নতুন টাওয়ার স্থাপন।

যাইহোক, ডাটা স্পিড, ভয়েস কোয়ালিটি এবং কভারেজ এর ক্ষেত্রে BSNL এখনও বেসরকারী সংস্থাগুলির থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরো পড়ুনঃ হু হু করে কমছে সোনার দাম, আজকের রেট কত দেখুন

টেলিকম বিশেষজ্ঞ পঙ্কজ মহেন্দুর মতে, বেসরকারী সংস্থাগুলির সঙ্গে প্রতিযোগিতা করতে বিএসএনএলকে এখনও দীর্ঘ পথ যেতে হবে। BSNL এতটা উন্নতি করা সত্ত্বেও, কোম্পানির আরও প্রযুক্তিগত আপগ্রেড এবং বিনিয়োগের প্রয়োজন। তবেই গ্রাহকের অভিজ্ঞতা উন্নত করা সম্ভব হবে। কারণ, বেসরকারি কোম্পানিগুলো এখন যেখানে 5G পরিষেবা দিচ্ছে, সেখানে BSNL শুধুমাত্র 4G পরিষেবা প্রদান করছে।

Leave a Comment