পশ্চিমবঙ্গের ৮ টি জেলায় কমল পেট্রোলের দাম, কোথায় কত রেট দেখে নিন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

গত বৃহস্পতিবারে জ্বালানি তেলের দাম জারি হলো। হ্যাঁ, ১৮ জুলাই বৃহস্পতি বার দেশ জুড়ে পেট্রোল ও ডিজেলের দাম দেওয়া হলো আর এই দাম দেখেই রীতিমতো চমকে উঠলেন সকলে। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম একটু  বাড়লেও  রাজধানী দিল্লি সহ ৪ মেট্রো শহরে পেট্রোল ও ডিজেলের দামে কোনও পরিবর্তন হয় নি।

এ ছাড়া বিভিন্ন রাজ্যেও জ্বালানির দামে স্থিতিশীলতা তৈরি হয়েছে। চলুন জেনে নিই অন্যান্য সকল রাজ্যে ও বড় শহর গুলিতে জ্বালানির নতুন দামের আপডেট। তেল বিপণন সংস্থা গুলি রোজ‌ই সকাল ৬ টায় পেট্রোল ও ডিজেলের দাম আপডেট করে। গত বৃহস্পতিবার অর্থাৎ লক্ষী বারেও পেট্রোল ও ডিজেলের দাম আপডেট করা হয়েছে।

রাজধানী দিল্লিতে এখন পেট্রোলের দাম প্রতি লিটারে হয়েছে  ৯৪.৭২ টাকা ও ডিজেলের দাম  ৮৭.৬২ টাকা। মুম্বইতে পেট্রোলের ও ডিজেলের প্রতি লিটারের দাম যথাক্রমে  ১০৩.৪৪ টাকা ও ৮৯.৯৭ টাকা।‌ কলকাতায় পেট্রোল ও ডিজেলের প্রতি লিটারের দাম যথাক্রমে ১০৪.৯৫ ও ৯১.৭৬ টাকা। চেন্নাইতে প্রতি লিটারে  পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০০.৭৬ টাকা ও ৯২.৩৫ টাকা।

তবে লক্ষ্মী বারে বাংলার বহু জেলায় কিন্তু তেলের দাম বেশ কিছুটা কমেছে,যাতে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন জেলাবাসী।  আলিপুরদুয়ারে গত বুধবার  তেলের দাম  ১০৬.১৮ টাকা ছিলো  সেখানে বৃহস্পতিবার সেই দাম হয়েছে ১০৫.৬৪ টাকা আর কোচবিহারে লিটার প্রতি  ১০৬.০৫ টাকা দাম।

আরো পড়ুনঃ BSNL এর সিম তো নেবেন, কিন্তু আপনার এলাকায় নেটওয়ার্ক আছে তো? এইভাবে চেক করুন

দার্জিলিং এ তেলের দাম ১০৪.৯২ টাকা থেকে হয়েছে ১০৪.৬৬ টাকা আর মুর্শিদাবাদে তেলের দাম ১০৫.৬৭ টাকা থেকে হয়েছে ১০৫.৮১ টাকা। উত্তর ২৪ পরগণায় তেলের দাম ১০৫.৫৩ টাকা থেকে  ১০৫.৪৬ টাকা হয়েছে । উত্তর দিনাজপুরে লিটার প্রতি তেলের দাম হয়েছে  ১০৫.৮৬ টাকা।

পূর্ব মেদিনীপুরে তেলের লিটার প্রতি দাম ১০৪.২৬ টাকা  ও পুরুলিয়াতে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৫.৭০ টাকা। তবে লক্ষীবারে বাংলার আট জেলায় তেলের দাম কমায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন জেলাবাসী।

Leave a Comment