আম্বানির ছোটো ছেলের বিয়ে, তাই ৩ মাসের ফ্রি রিচার্জ দিচ্ছে জিও?

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আর চিন্তা নেই। 3 মাসের জন্য ফ্রি রিচার্জ করে দিচ্ছে Jio নিজেই! মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ে উপলক্ষ্যে এই দুর্ধর্ষ সুবিধা নিয়ে হাজির হয়ে গিয়েছে Jio!

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে বর্তমানে এমনই একটি মেসেজ ভাইরাল হচ্ছে। এই ভাইরাল মেসেজে লেখা আছে যে তিন মাসের জন্য ফ্রি রিচার্জ প্ল্যান কিনতে একটি লিঙ্কে ট্যাপ করতে হবে।

কিন্তু জানেন তো এই লিঙ্কটি সম্পূর্ণ ভুয়ো? ইন্ডিয়া টুডে রিপোর্ট অনুসারে, টেলিকম জায়ান্ট নিশ্চিত করেছে যে কোম্পানি ব্যবহারকারীদের কোনও ফ্রি রিচার্জ দিচ্ছে না এবং লোকেদের এই ধরনের বার্তা বিশ্বাস না করার পরামর্শ দিয়েছে তারা। কারণ এই বার্তায় বিশ্বাস করে লিঙ্কে ক্লিক করলেই বিপদ আছড়ে পড়বেন। একটি বড় কেলেঙ্কারীতে আটকে যেতে পারেন আপনি।

এইভাবে ভুয়ো মেসেজ পাঠানো হচ্ছে

জাল বার্তাটিতে বলা হয়েছে যে ’12 জুলাই অনন্ত আম্বানির বিয়ে উপলক্ষে, মুকেশ আম্বানি ভারতের সমস্ত জিও ব্যবহারকারীদের 3 মাসের বিনামূল্যে 799 টাকা রিচার্জ দিচ্ছেন। তাই এখন নিচে দেওয়া নীল লিঙ্কে ক্লিক করে আপনার নম্বর রিচার্জ করুন।’ লিঙ্ক বলতে এখানে মহা ক্যাশব্যাক নামে একটি অজানা সাইটের লিঙ্ক দেওয়া হয়েছে।

নিজেকে নিরাপদ রাখুন

এমন পরিস্থিতিতে, ব্যবহারকারীদের শুধুমাত্র MyJio অ্যাপের মতো অফিসিয়াল সোর্স বা Google Pay-এর মতো অনলাইন পেমেন্ট অ্যাপের মাধ্যমে তাদের নম্বর রিচার্জ করার পরামর্শ দেওয়া হচ্ছে। অধিকন্তু, রিলায়েন্স জিও যদি সত্যিই 3 মাসের ফ্রি রিচার্জ প্ল্যান অফার করত তবে Jio এটি আনুষ্ঠানিকভাবে নিশ্চয়ই ঘোষণা করত। কিন্তু Jio এখনও এমন কোনও ঘোষণা করেনি। এই ধরনের পরিস্থিতিতে, আপনি লেনদেনের জন্য শুধুমাত্র অফিসিয়াল চ্যানেল ব্যবহার করে সম্ভাব্য স্ক্যাম থেকে নিজেকে রক্ষা করতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরো পড়ুনঃ OBC, ST, SC সার্টিফিকেট নিয়ে হাইকোর্টের নতুন নির্দেশ

মনে রাখবেন, স্ক্যামাররা নামকরা সংস্থার নামে প্রতারণা করে। তাই সর্বদা কোনও মেসেজ এলে প্রেরককে যাচাই করুন। যে বার্তাগুলো পুরস্কারের লোভ দেখায়, বা অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে বলে কোনও হুমকি দেয়, সেই সবই হয় বেশিরভাগ ভুয়ো বার্তা।

Leave a Comment