সৌরভকে দারুন উপহার দিলেন মমতা, এটার জন্যই অপেক্ষা চলছিল

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

হাজার হাজার কর্মসংস্থান হবে রাজ্যে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের ইস্পাত কারখানার দিকে সাহায্যের হাত বাড়িয়েছে রাজ্য। ইতিমধ্যেই প্রায় 318 একর জমি পশ্চিমবঙ্গ শিল্পন্নোয়ন নিগমের হাতে তুলে দেওয়া হয়েছে বলে খবর। পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন জানিয়েছে, পরিত্যক্ত ফিল্ম সিটির একটি অংশে গড়ে উঠবে সৌরভ প্রস্তাবিত ইস্পাত কারখানা।

সৌরভের কারখানা সম্পর্কে বিস্তারিত তথ্য

জেলা প্রশাসন সূত্রে খবর, সৌরভ শালবনিতে এই কারখানা গড়ে তুলতে চেয়েছিলেন। কিন্তু বিশেষ কিছু কারণে এই স্থান বদল হয়েছিল। বেশ কিছুদিন ধরেই গড়বেতা-3 ব্লকের নয়াবসত গ্রাম পঞ্চায়েতের প্রয়াগ ফিল্প সিটির জমিতে কারখানাটি হওয়ার বিষয়ে একাধিক কানাঘুষো চলছিল। এবার তা সত্য হয়েছে।

জানা গিয়েছে, কারখানা তৈরির জন্য নির্ধারিত সংশ্লিষ্ট এলাকাটি চন্দ্রকোনা রোড নামে পরিচিত। জাতীয় সড়কের ধারেই রয়েছে এই ফিল্ম সিটি। জায়গাটি নিয়ে ‘জবরদখল’ সংক্রান্ত কিছু বাধা ছিল। যদিও প্রশাসন বেশ কয়েক সপ্তাহ ধরে সমস্ত জট কাটিয়ে উঠেছে। এরপর সব ঝামেলা ঝরিয়ে এই 318 একর জমি রাজ্য শিল্পন্নোয়ন নিগমের হাতে তুলে দিয়েছে।

কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই খুশি সাধারণ মানুষ। সেখানকার স্থানীয় বাসিন্দাদের দাবি, বুধবার বহু মানুষকে আসতে দেখা গিয়েছে। মনে হয়েছে, সকলেই সরকারের লোক। এলাকায় যদি শিল্প হয়, তাহলে তো আমাদেরও কিছু কাজ হবে।

আরো পড়ুনঃ জুলাই মাসে এই ২ দিন, সস্তায় জিনিসপত্র দেবে অ্যামাজন

কবে তৈরি হবে সৌরভের কারখানা?

সৌরভ জানিয়েছেন, কারখানাটি গড়বেতায় তৈরি হচ্ছে। পরিবেশ সংক্রান্ত ছাড়পত্রের জন্য ইতিমধ্যেই আবেদন পৌঁছে গিয়েছে। বছর দেড়েকের মধ্যেই কারখানার নির্মাণ কাজ পুরো শেষ হয়ে যাবে বলে আশা করছি। এই শিল্পে মোট 3,000 কোটি টাকা বিনিয়োগও করা হবে। আর মানুষের ধারণা, নতুন কর্মসংস্থানের ঘাটতি থাকবে না।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment