১০০ টাকা সস্তা হলো ১ টি রিচার্জের দাম! চাপে পড়ল Jio, Airtel

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বেসরকারী টেলিকম সংস্থা Jio এবং Airtel-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় মজেছে BSNL। এই সরকারি টেলিকম কোম্পানি তার সবচেয়ে সস্তা ব্রডব্যান্ড প্ল্যানটাই পরিবর্তন করে দিয়েছে। এখন আরও গ্রাহকদের কাছে তার উচ্চ-গতির ইন্টারনেট পরিষেবা প্রসারিত করতে, ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) নিজেদের ফাইবার বেসিক প্ল্যানকে এক ধাক্কায় এতটা সস্তা করেছে।

কত টাকা দাম কমিয়েছে BSNL?

BSNL 499 টাকার বেসিক ফাইবার প্ল্যানের দাম কমিয়ে 399 টাকা করেছে। এর মানে হল এখন মানুষ 100 টাকা কম দামে BSNL-এর বেসিক ফাইবার প্ল্যান কিনতে পারবেন।

এছাড়াও, বিএসএনএল-এর তরফ থেকে প্রথম মাসে সম্পূর্ণ বিনামূল্যে কল এবং আনলিমিটেড ডেটা ব্যবহারের সুবিধাও দেওয়া হচ্ছে।

BSNL ফাইবার বেসিক প্ল্যানে ‘মনসুন ডাবল বোনানজা অফার’

এই অফারের নাম দেওয়া হয়েছে মনসুন ডাবল বোনানজা অফার। ভারত ফাইবার (FTTH) পরিষেবার প্রচারের লক্ষ্যে চলছে এই অফার। যে গ্রাহক, নিজের বিদ্যমান ইন্টারনেট সংযোগ প্রতিস্থাপন বা আপগ্রেড করতে চান, তাঁর এই প্রচারের সুবিধা নিতে পারেন, যা সীমিত সময়ের জন্য উপলব্ধ।

বিএসএনএল ফাইবার বেসিক প্ল্যানের বিশদ বিবরণ

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

টেলিকম টকের একটি প্রতিবেদন অনুসারে, বিএসএনএল ঘোষণা করেছে যে ফাইবার বেসিক প্ল্যানের দাম প্রথম তিন মাসের জন্য 399 টাকা। এর পরে এটি 499 টাকা হয়ে যাবে।

এই প্ল্যানে, 3300 MB পর্যন্ত 60 Mbps পর্যন্ত গতি দেওয়া হয়, তারপরে গতি কমে 4 Mbps হয়ে যায়। এই প্ল্যানের মাধ্যমে, BSNL গ্রাহকরা যে কোনও নেটওয়ার্কে সীমাহীন লোকাল এবং STD কল উপভোগ করতে পারবেন।

BSNL-এর এই অফারের সুবিধা কীভাবে নেবেন?

আরও তথ্যের জন্য এবং অফারটি পেতে আগ্রহী গ্রাহকরা 1800- 4444 নম্বরে ‘হাই’ বার্তা পাঠিয়ে হোয়াটসঅ্যাপের মাধ্যমে যোগাযোগ করতে পারেন। ব্রডব্যান্ড বাজারে ক্রমবর্ধমান প্রতিযোগিতার মধ্যেই BSNL-এর এই পদক্ষেপ।

আরো পড়ুন: রেগে গেলেন মুখ্যমন্ত্রী মমতা! বিদ্যুৎ বিল নিয়ে এই কথা বললেন

প্রসঙ্গত, সরকারি টেলিকম সংস্থা BSNL-এর ভারত ফাইবারএমন পরিকল্পনা রয়েছে, যাতে ব্যবহারকারীরা সুপারফাস্ট গতিতে 1000GB ডেটাও পাবেন।

BSNL-এর 329 টাকার ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানে ব্যবহারকারীদের 25Mbps গতিতে 1000GB ডেটা দেওয়া হচ্ছে। এই প্ল্যানের বৈধতা পুরো মাসের জন্য।

উপরন্তু, BSNL-এর 399 টাকার ভারত ফাইবার ব্রডব্যান্ড প্ল্যান 30Mbps গতির সাথে 1400GB ডেটা অফার করে।

এই দুটি ব্রডব্যান্ড প্ল্যানই বিশেষভাবে গ্রামীণ এলাকার ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হয়েছে। এর সাথে, BSNL বেসিক ব্রডব্যান্ড ব্যবহারকারীদের জন্য দুটি প্ল্যানও চালু করেছে, যার দাম 249 টাকা এবং 299 টাকা।

Leave a Comment