রাজ্যের SC, ST, OBC দের জন্য সুখবর! এইভাবে ট্রেনিং করলেই চাকরি

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আবেদন করুন তাড়াতাড়ি। বিনামূল্যে ট্রেনিং দিচ্ছে সরকার। ট্রেনিং শেষ হলেই চাকরি। আপনিও যদি আবেদন করতে চান। তাহলে অবশ্যই নিম্নলিখিত শিক্ষাগত যোগ্যতা, বয়স সীমা সহ যোগ্যতার সমস্ত মানদণ্ড পূরণ করা জরুরি।

এর সঙ্গে এই ট্রেনিং এর আবেদনের জন্য আপনাকে সঠিক আবেদন পদ্ধতিও জানতে হবে। নিয়োগ প্রক্রিয়া কীভাবে হবে, সেটাও আগেভাগে জেনে রাখা জরুরি। তাই সবমিলিয়ে বিস্তারিত তথ্য আপনি স্টেপ বাই স্টেপ কাজের সুবিধার প্রতিবেদনেই জেনে যাবেন।

কারা কারা ট্রেনিং পাবেন?

বয়স সীমা অনুযায়ী:- 18 বছর থেকে 35 বছরের মধ্যে বয়স হলে চাকরি প্রার্থীরা এই ট্রেনিং নিতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী:- যে কোনও স্বীকৃত স্কুল থেকে ন্যূনতম মাধ্যমিক পাস হতে হবে।

মূলত তপশিলী জাতিভুক্ত যুবক এবং যুবতীদের কর্মসংস্থান ও স্বনির্ভরতার জন্য বিনা খরচে এই প্রশিক্ষণের সুযোগ দিচ্ছে রাজ্য সরকারের JIS Foundation। বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানিয়েছে, পশ্চিমবঙ্গ তপশিলী জাতি(SC), উপজাতি (ST) ও অন্যান্য অনগ্রসর শ্রেনী (OBC) উন্নয়ন ও বিত্ত নিগম (পশ্চিমবঙ্গ সরকারের অধীন একটি সংস্থা)।

যোগ্যতার মানদণ্ডের বিষয়ে আরও বিস্তারিতভাবে জানার জন্য অফিসিয়াল নোটিস পড়তে হবে আপনাকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আবেদন করবেন কীভাবে?

1) সকল আগ্রহী চাকরিপ্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। কোন ওয়েবসাইটে করবেন, তা আমরাই বলে দেব।

2) অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে অনলাইনে আবেদন করার পরেই চাকরিপ্রার্থীদের ট্রেনিং শুরুর তারিখ জানিয়ে দেওয়া হবে। আবেদন করার লিংক এই পেজের নিচে দেওয়া রয়েছে।

3) আবেদনের সময় যে ফোন নম্বর দেবেন, সেই নম্বরেই আপনার কাছে ফোন আসবে।

নিয়োগ কীভাবে করা হবে?

আবেদন করার পরে চাকরিপ্রার্থীদের প্রশিক্ষণ কোথায় দেওয়া হবে, সেই সমস্ত ঠিকানা, আবেদনের লিঙ্ক সহ যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্য নীচে উল্লেখ করা হয়েছে।

1) উত্তর 24 পরগণার 540 Dum Dum Road, Surermath, (Near Dum Dum Jn. Station), Kolkata-700074- এই ঠিকানায়
Two Wheeler Service Technician ও Four Wheeler Service Technician পদের জন্য ট্রেনিং দেওয়া হবে। আসন সংখ্যা রয়েছেন 180টি।

2) নদীয়ার Plot no: W1, WBIIDC, Block-A, Phase-3. Kalyani, Nadia, West Bengal, 741235- এই ঠিকানায় Food & Beverage Service Associate পদের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। আসন সংখ্যা 60টি।

আরো পড়ুন: হাতে মাত্র ৮ দিন সময় আছে! তারপর বন্ধ হবে ব্যাংক অ্যাকাউন্ট, কাদের জন্য এই নিয়ম জানুন

অনলাইনে সরাসরি আবেদন করুন: www.wbbcdev.gov.in আরও বিশদ জানতে হলে যোগাযোগ নম্বর: 7003837875 আবেদনের শেষ তারিখ: June 25, 2024

আবেদন করার লিংক: Apply Now

অফিসিয়াল ওয়েবসাইট: Visit Now

Leave a Comment