২ লাখ ১০ হাজার মানুষকে ২৯৩ কোটি টাকা দিল রাজ্য সরকার, লিস্টে নাম থাকলে আপনিও পাবেন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যের কৃষকদের স্বস্তি দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। TMC সুপ্রিমো রাজ্যের 1.05 কোটি কৃষকের জন্য আর্থিক সহায়তা হিসাবে 2900 কোটি টাকা প্রকাশের ঘোষণা করেছেন।

পশ্চিমবঙ্গ সরকার ২ লাখ ১০ হাজার কৃষকদেরও ত্রাণ প্রদান করেছে, যারা বর্তমান রবি মৌসুমে প্রতিকূল আবহাওয়ার কারণে ফসলের ক্ষতির সম্মুখীন হয়েছেন। সরকার এই কৃষকদের জন্য 293 কোটি টাকা ছেড়েছে।

এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যে, আমি ঘোষণা করতে পেরে আনন্দিত যে রাজ্য জুড়ে 1 কোটি 5 লক্ষ কৃষককে 2,900 কোটি টাকার সহায়তা দেওয়া হচ্ছে। এছাড়াও, আমরা বুধবার থেকে 2.10 লক্ষ কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি 293 কোটি টাকা প্রদান করছি, যাঁরা বর্তমান রবি মৌসুমে প্রতিকূল আবহাওয়ার কারণে ফসলের ক্ষতির সম্মুখীন হয়েছেন। আমাদের অনন্য শস্য বীমা প্রকল্প এর অধীনে এই সহায়তা প্রদান করা হচ্ছে। যার জন্য রাজ্য সরকার পুরো প্রিমিয়াম পরিশোধ করে।

2019 সাল থেকে ক্ষতিগ্রস্ত কৃষকদের অ্যাকাউন্টে 3133 কোটি টাকা!

মমতা ব্যানার্জি বলেছেন, 2019 সালের শুরু থেকে এখনও পর্যন্ত এক কোটি ক্ষতিগ্রস্ত কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে 3133 কোটি টাকা পৌঁছে গিয়েছে। একজন কৃষক এক একরের বেশি চাষযোগ্য জমির জন্য 10000 টাকা পান। এর চেয়ে কম জমির জন্য, সর্বনিম্ন পরিমাণ প্রতি বছর 4000 টাকা করে।

আরো পড়ুনঃ ১ জুন থেকে বন্ধ হচ্ছে ব্যাঙ্ক অ্যাকাউন্ট! ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলেই বিস্তারিত জানুন

এক লাখ 12 হাজার শোকাহত পরিবার 2240 কোটি টাকা পেয়েছে

ব্যানার্জি অন্য পোস্টে বলেছেন যে পশ্চিমবঙ্গ সরকার কৃষকদের অর্থনৈতিক উন্নতি এবং সামাজিক সুরক্ষার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। রাজ্যে 18 থেকে 60 বছরের মধ্যে কোনও কৃষকের মৃত্যু হলে তার পরিবারকে 2 লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়। গত কয়েক বছরে পশ্চিমবঙ্গে 1,12,000 শোকাহত পরিবারকে মোট 2240 কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment