৬০০০ এর বদলে ৮০০০ টাকা দেবে সরকার! পিএম কিষান নিয়ে বড় ঘোষনা, কী করতে হবে দেখুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নির্বাচনের ফলাফল দেখেই, বিজেপি সরকার রাজ্যের কৃষকদের বড় উপহার দিয়েছে। সরকার কিষাণ সম্মান নিধি বাড়ানোর ঘোষণা করেছে। শনিবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ একটি পোস্টের মাধ্যমে, জানানো হয়েছে যে, এই রাজ্যের কৃষকরা এখন থেকে 8000 টাকার কিষান সম্মান নিধি পাবেন। এই বৃদ্ধি সরকারের উপর প্রতি বছর 1300 কোটি টাকার অতিরিক্ত বোঝা চাপাবে।

প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির আওতায় আরও 2 হাজার টাকা বাড়তে চলেছে। এই প্রকল্পের আওতায় কেন্দ্রীয় সরকার এতদিন কৃষকদের 6000 টাকা করে দিত। প্রতি বছর সমস্ত উপকারভোগী কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে 6000 টাকা সরাসরি জমা করা হয়।

সরকার প্রতি 4 মাসের ব্যবধানে কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে 2,000 টাকা করে তিনটি কিস্তিতে এই টাকা জমা করে। এমন পরিস্থিতিতে এখন আরও 2000 টাকা বাড়িয়েছে এই রাজ্য সরকার। এভাবে রাজ্যের কৃষকরা পাবে 8,000 টাকা। যদি এই অতিরিক্ত ২০০০ টাকার সুবিধাটি নির্দিষ্ট রাজ্যের বাসিন্দারাই পাবেন। এই বিষয়ে বিস্তারিত জেনে নিন।

কীভাবে পিএম কিষানের সুবিধাভোগী তালিকা চেক করবেন?

আপনি যদি জানতে চান আপনার নাম সুবিধাভোগী তালিকায় আছে কি না, তাহলে ধাপে ধাপে চেক করুন…

ধাপ 1: প্রথমে PM Kisan-এর অফিসিয়াল ওয়েবসাইট pmkisan.gov.in-এ যান।

ধাপ 2: এখন হোম পেজে দৃশ্যমান সুবিধাভোগী স্ট্যাটাস ট্যাবে ক্লিক করুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ধাপ 3: এর পরে সুবিধাভোগীকে আধার নম্বর, অ্যাকাউন্ট নম্বর বা মোবাইল নম্বর লিখতে হবে।

ধাপ 4: বিস্তারিত প্রবেশ করার পর, Get Data এ ক্লিক করুন।

ধাপ 5: এখন আপনার নাম সুবিধাভোগী তালিকায় থাকলে, এটি স্ক্রিনে দৃশ্যমান হবে।

আরো পড়ুনঃ ফ্রি আটা চাক্কি দিচ্ছে মোদি সরকার, এই কাগজগুলি দিয়ে আবেদন করুন

প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা হেল্পলাইন নম্বর

আপনি যদি পিএম কিষানের সুবিধাভোগী হন এবং যে কোনও ধরণের সাহায্য চান তবে আপনি পিএম কিষাণ হেল্পলাইন নম্বর 1555261 এবং 1800115526 বা 011-23381092 নম্বরে কল করতে পারেন। এছাড়াও, আপনি যদি চান, আপনি প্রধানমন্ত্রী কিষাণ যোজনার অফিসিয়াল ইমেল ঠিকানা- [email protected]এও মেইল করতে পারেন।

মনে রাখবেন, কেন্দ্রের 6,000 টাকার কিষান নিধি যোজনার উপর আরও 2,000 টাকা বাড়িয়ে 8,000 টাকা করেছে রাজস্থান সরকার। আপাতত সেই রাজ্যের কৃষকরাই এই বর্ধিত পরিমাণ পাবেন।

Leave a Comment