এবার মোদী জিতলেই মালামাল! এই স্টকগুলিতে হবে বড় খেল

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আদানি, আম্বানি এবং টাটা ছেড়ে দিন, আপনি যদি বড় মুনাফা পেতে চান তাহলে ‘মোদী স্টক’-এ বাজি ধরুন। নিশ্চয়ই ভাবছেন মোদী স্টক কী? আসলে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারি সংস্থাগুলির বিষয়ে অত্যন্ত সোচ্চার। তাঁর নীতির কারণে অনেক কোম্পানি উপকৃত হয়েছে। বিনিয়োগকারীরা এই ধরনের শেয়ারের নাম দিয়েছেন ‘মোদী স্টকস’। এই স্টকগুলির 90 শতাংশ গত ছয় মাসে নিফটির থেকে ভাল রিটার্ন দিয়েছে।

1 জুন দেশে লোকসভা নির্বাচনের সপ্তম ও শেষ দফার ভোট অনুষ্ঠিত হয়েছে। এরপর 4 জুন ফল ঘোষণা করা হবে। নরেন্দ্র মোদী তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হবেন বলে আশা করছে বাজার। এমন পরিস্থিতিতে বিনিয়োগকারীরা তাঁদের পোর্টফোলিও পরিবর্তন করতে ব্যস্ত।

বিনিয়োগকারীরা সেই স্টকগুলির দিকে নজর দিচ্ছেন, বিজেপি ক্ষমতায় থাকলে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। বিজেপি তার নির্বাচনী ইশতেহারে যে প্রতিশ্রুতি দিয়েছে, সে অনুযায়ী সরকারের জোর দেওয়া হবে মূলধন ব্যয়ের ওপর। তার মানে অবকাঠামো সংক্রান্ত এলাকাগুলো উপকৃত হবে।

বিভিন্ন সেক্টর যেমন- শিল্প, মূলধনী পণ্য, ইউটিলিটি, প্রতিরক্ষা, সিমেন্ট এবং রিয়েল এস্টেট ইত্যাদি উপকৃত হবে। এছাড়াও গ্লোবাল ব্রোকারেজ ফার্ম CLSA এমনই 54টি কোম্পানিকে বেছে নিয়েছে, যেগুলো বর্তমান সরকারের পলিসি থেকে উপকৃত হবে বলে আশা করা হচ্ছে। এর মধ্যে রয়েছে বেশিরভাগই পাবলিক সেক্টর কোম্পানি (পিএসইউ)।

আরো পড়ুনঃ জুন মাস পরতেই সুখবর! গ্যাসের দাম আগে যা ছিল তার থেকে অনেকটাই কমে গেলো

মোদী জিতলেই এই স্টকগুলি লাভবান হবে বলে আশা করা হচ্ছে

1) প্ৰথমে রয়েছে এলএন্ডটি, এনটিপিসি, এনএইচপিসি, পিএফসি, ওএনজিসি, আইজিএল এবং মহানগর গ্যাস।

2) সিএলএসএ বলেছে যে বাজেট ঘোষণার আগে PSU শেয়ারের বৃদ্ধি জুন বা জুলাই পর্যন্ত চলতে পারে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

3) সরকারি নীতি থেকে উপকৃত স্টকগুলি ছাড়াও, HDFC ব্যাঙ্ক, ICICI ব্যাঙ্ক, Axis Bank এবং IndusInd এর মতো ব্যাঙ্কগুলি রয়েছে।

4) CLSA দ্বারা হাইলাইট করা অন্যান্য স্টকগুলির মধ্যে রয়েছে অশোক লেল্যান্ড, আল্ট্রাটেক এবং এলএন্ডটি। ইতিমধ্যে, ফার্মটি বাজাজ ফাইন্যান্স, ম্যাক্স ফাইন্যান্সিয়ালস, জোমাটো এবং ডিমার্টেও প্রবৃদ্ধির প্রত্যাশা রয়েছে।

5) এছাড়াও সংস্থাটি এই তালিকায় ভারতী এয়ারটেল, ইন্ডাস টাওয়ারস এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজকেও অন্তর্ভুক্ত করেছে।

দাবিত্যাগ: সরকারি ভান্ডারে দেওয়া পরামর্শ বা মতামতগুলি বিশেষজ্ঞ এবং ব্রোকারেজ সংস্থাগুলির ব্যক্তিগত মতামত। ওয়েবসাইট বা ব্যবস্থাপনা এর জন্য দায়ী নয়। তাই, বিনিয়োগ করার আগে, অবশ্যই আপনার আর্থিক উপদেষ্টা বা বিশেষজ্ঞের পরামর্শ নিন।

Leave a Comment