মোবাইলে ২টি সিম কার্ড থাকলেই সমস্যা! Jio, Airtel, VI সবার জন্যই নতুন প্ল্যান

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

জ্বালার শেষ নেই। আপনার ফোনেও কি দু’টি সিম কার্ড আছে। ব্যাস, এবার আপনার পকেট খসবেই। 2021 সালের পর এবার 2024 সালে দাঁড়িয়ে ট্যারিফ প্ল্যানের দাম বাড়বে খুব শীঘ্রই। অর্থাৎ SIM চালু রাখার জন্য এবার থেকে মোটা টাকার রিচার্জ জরুরি হতে চলেছে।

বড় আপডেট এসেছে টেলিকম সেক্টরের তরফে। আড়াই বছরেরও বেশি সময় পেরিয়ে গিয়েছে, Jio, Airtel এবং Vodafone Idea-এর প্ল্যানে তেমন কোনও পরিবর্তন দেখা যায়নি। এমন পরিস্থিতিতে, শিল্প বিশেষজ্ঞদের দাবি করছেন যে Jio, Airtel এবং Vodafone Idea কয়েক মাসেই প্রিপেইড এবং পোস্টপেইড রিচার্জ প্ল্যান বাড়িয়ে দেবে।

SIM চালু রাখতে 28 দিনে লাগবে 400 টাকা!

ফোনে দু’টি সিম কার্ড ব্যবহার করলে 28 দিনে লাগবে 400 টাকা! বর্তমানে, Jio, Airtel এবং Vodafone Idea সিম সক্রিয় রাখতে সর্বনিম্ন 150 টাকার রিচার্জ করতে হয়। অর্থাৎ আপনার ফোনের একটা সিম যদি 150 টাকা দিয়ে চালু রাখতে হয়। তো অন্যটিও তার আশেপাশে খরচ করায়।

আরো পড়ুনঃ মমতার ধমকের পরেই নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নিতে বাধ্য হলো

কিন্তু শুল্ক বৃদ্ধির পরে, সিম সক্রিয় রাখতে, 150 টাকার পরিবর্তে, 180 থেকে 200 টাকা রিচার্জ করতে হতে পারে। এবার আপনি যদি দুটি সিম ব্যবহার করেন তবে আপনাকে প্রতি মাসে কমপক্ষে 200+ 200 = ©400 টাকা রিচার্জ করতেই হবে।

কোন রিচার্জ প্ল্যানের দাম কত বাড়বে?

1) প্রতি মাসে 300 টাকার রিচার্জ করলে, ট্যারিফ বৃদ্ধির পরে আপনাকে প্রায় 75 টাকা বেশি দিতে হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

2) প্রতি মাসে 500 টাকার রিচার্জ করলে, অতিরিক্ত 125 টাকা দিতে হবে।

আরো পড়ুনঃ চাকরি নেই তো কী হয়েছে! তবুও পেনশন পাবেন, এইভাবে সুযোগ কাজে লাগান

জানা গিয়েছে, Reliance Jio এবং Airtel শীঘ্রই 5G রিচার্জ প্ল্যান বিনামূল্যে দেওয়া বন্ধ করে দেবে। এর প্ল্যানের দাম তোলা হবে। অর্থাৎ আপনার দু’টি সিম 5G এবং 4G কিংবা 5G এবং 5G যাই হোক না কেন, রিচার্জে মাসিক ব্যয় 50 শতাংশ পর্যন্ত বাড়তে পারে, কারণ 5G প্ল্যানের দামের পাশাপাশি 4G প্ল্যানের দাম বাড়ানো হচ্ছে।

Leave a Comment